রাত ৮:৩০
৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা বাধা উপেক্ষা করে আয়াক্সের শিরোপা উৎসব

ইতিহাসে ৩৪ বার লিগ শিরোপা জিতে ডাচ ফুটবলের শ্রেষ্ঠতম ক্লাব হিসেবে নিজেদের নাম বহু আগেই পাকা করেছিল আয়াক্স। সেই শ্রেষ্ঠত্বের মুকুটে আরও একটা পালক যুক্ত হলো কাল, আয়াক্স জিতেছে ৩৫ তম লিগ শিরোপা। এম্মেনকে ৪-০ গোলে হারিয়ে নিশ্চিত করেছে এক মৌসুম পর আবারও ডাচ লিগের শিরোপা যাচ্ছে দুসান তাদিচ-ডেলেই ব্লিন্ডদের ঘরে। গোল করেছেন ফরাসি স্ট্রাইকার সেবাস্তিয়েন অলার, ইউরিয়েন টিম্বার, দিভাইন রেনশ ও দাভি ক্লাসেন। তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে তাঁরা।

কিছুদিন আগেই আয়াক্সের কোচ এরিক টেন হাগ টটেনহামের কোচ হিসেবে চলে যেতে পারেন, এমন একটা গুঞ্জন শোনা যাচ্ছিল। সকল জল্পনা-কল্পনায় পানি ঢেলে প্রিয় আয়াক্সের সঙ্গেই চুক্তি নবায়ন করেছিলেন তিনি। এর কিছুদিন পর শিষ্যরাই কোচকে দিলেন দুর্দান্ত এক উপহার।

করোনার কারণে গতবার ইউরোপে যেসব লিগ মৌসুম বাতিল করা হয়েছিল, তাঁদের মধ্যে এই ডাচ লিগ ছিল অন্যতম। কিন্তু তার আগেরবার ঠিকই শিরোপা গিয়েছিল আয়াক্সের ঘরে। এক বছর পর দলটা আবারও জানিয়ে দিল, তাঁদের শিরোপা ক্ষুধায় একটুও মরচে পড়েনি। অবশ্য সেবার লিগ বাতিল না হলেও আয়াক্সই লিগের শীর্ষে ছিল। ফলে বলা যেতেই পারে, লিগ বাতিল হওয়ার কারণে ক্ষতিটা তাদেরই হয়েছিল। দুই সপ্তাহ আগে ভিতেসে আর্নহেমকে কাপ ফাইনালে ২-১ গোলে হারিয়েছিল দলটা। ফলে নিশ্চিত হয়ে গেল, এবারও লিগ ও কাপের ডাবল যাচ্ছে তাঁদের ঘরে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles