রাত ৪:০০
১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন

মো: আজিজার রহমান,দিনাজপুর: দিনাজপুরে নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে বাংলাদেশের নারাী মুক্তি কেন্দ্রেরের আয়োজনে আজ সকাল সাড়ে ১১টায় সুইহারী সংগঠনের কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দিনাজপুর নাট্য সমিতির গেটে র‌্যালীটি শেষ করেন। র‌্যালী শেষে দিনাজপুর নাট্য সমিতির হল রুমে আলোচনা সভা করেন। উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্তী। নারীমুক্তি কেন্দ্র দিনাজপুর জেলার সংগঠক নন্দীনী রায়ের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা সমন্বয়ক এ,এস,এম,মনিরুজ্জামান, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল জেলা সংগঠক অজয় রায়,দিনাজপুর মেস ও গৃহ পরিচারিকা সমিতির নেতা মুক্তা রায়।
কমরেড শুভ্রাংশু চক্রবর্তী বলেন দিনাজপুরের শ্রমজীবী মানুষ লড়াই সংগ্রামের এক গৌরবাজ্জবল ইতিহাসের জন্ম দিয়েছেন। একজন শ্রমজীবী নারীর উপর পুলিশ বাহিনীর সদস্যদের বর্বর নির্যাতন ও হত্যাকান্ডের বিচারের দাবিতে দিনাজপুরের ৭ জন শ্রমজীবী মানুষ শহীদ ও দুশতাধিক নারী পুরুষ আহত হয়ে যে দুর্বার গণআন্দোলন গড়ে তুলেছেন যা সারাদেশের বিবেকবান মানুষকে আন্দোলনে শামিল করেছে এবং প্রশাসনকে দায়ী পুলিশ সদস্যদের শাস্তি আওতায় আনতে বাধ্য করেছেন তা ইতিহাসে নজির বিহীন ঘটনা।
বক্তারা আরো বলেন,ইয়াসমিনের ধর্ষক চার পুলিশ সদস্যের ফাঁসি হলেও আন্দোলনকারী ৭ জনের হত্যাকান্ডের সুষ্ঠু বিচার আজও হয়নি। নারী-শিশু নির্যাতন-ধর্ষন ও হত্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ঘরে-বাইরে, কর্মক্ষেত্রে কোথাও নারীরা নিরাপদ নয়। সম্পত্তিতে নারীর সমান অধিকার নেই। সিনেমা-নাটক-বিজ্ঞাপনে নারীকে ভোগ্যপণ্য হিসেবে উপস্থাপন করা হচ্ছে। মৌলবাদী-ধর্মান্ধরা নারীদের ফতোয়া দিয়ে ঘরে আটকে রাখতে চায়। আলোচনা সভার শুরুতে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles