রাত ৪:০৪
১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সর্বকালের সেরা ওয়ানডে একাদশে নিজেকে রেখেছেন সাকিব

ক্রিড়া ডেক্স:নিজেকে রেখেই সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজালেন সাকিব আল হাসান। যে দলটির অধিনায়ক নির্বাচন করা হয়েছে ২০১১ বিশ্বকাপজয়ী ভারতের দলনেতা মহেন্দ্র সিং ধোনিকে।

সম্প্রতি ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট স্পোর্টসকিডার সঙ্গে আলাপকালে সর্বকালের সেরা ওয়ানডে একাদশ সাজান সাকিব।

সাকিবের সেরা একাদশে জায়গা হয়নি তিনবারের ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিংয়ের। বাদ পড়েছেন কিংবদন্তি ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসও।

সাকিব তাঁর একাদশে ওপেনার হিসেবে রেখেছেন ভারতের শচীন টেন্ডুলকার ও পাকিস্তানের সাঈদ আনোয়ারকে। তিনে ব্যাট হাতে থাকছেন ইউনিভার্স বস ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। চার নম্বরে আছেন, ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। কোহলির আক্রমাণাত্মক ব্যাটিং বেশি পছন্দ বলেও জানান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

মিডল-অর্ডারে কোহলির সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জক ক্যালিস ও ধোনি। অধিনায়কের পাশাপাশি উইকেটের পেছনের দায়িত্বও পালন করবেন ধোনি। ব্যাটিংয়ে সাত নম্বরে নিজেকে রেখেছেন সাকিব।

একাদশে সাকিবের সঙ্গে অলরাউন্ডার ক্যালিস। একাদশে চার বোলার রেখেছেন। দুজন স্পিনার ও দুজন পেসার। শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন স্পিন বিভাগ সামলাবেন। পেস অ্যাটাকে থাকছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা।

সাকিবের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ : শচীন টেন্ডুলকার, সাঈদ আনোয়ার, ক্রিস গেইল, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম ও গ্লেন ম্যাকগ্রা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles