ভোর ৫:১০
১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিয়ে উত্তর কোরিয়াকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার জেরে উত্তর কোরিয়াকে সতর্ক বার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র। গুরুত্বপূর্ণ সেই বার্তায় বলা হয়েছে, উত্তর কোরিয়ার এ ধরনের কর্মকাণ্ডকে তার প্রতিবেশী ও আশপাশের দেশগুলো হুমকি হিসেবে বিবেচনা করছে। খবর এনডিটিভির।

আজ সোমবার মার্কিন সামরিক বাহিনীর সদর দপ্তর পেন্টাগন থেকে পাঠানো এ সম্পর্কিত বিবৃতিতে বলা হয়, উত্তর কোরিয়ার সামরিক উন্নয়ন বিষয়ক বিভিন্ন কর্মসূচি দেশটির প্রতিবেশী ও অন্যান্য দেশের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দেখা দিচ্ছে। যা কারও কাছে একেবারেই কাম্য নয়।

শনিবার ও রোববার একটি নতুন দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা দ্য কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি সোমবার সকালে এ সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে জানানো হয়, নতুন ধরনের এই ক্রুজ ক্ষেপণাস্ত্রগুলো এক হাজার ৫০০ কিলোমিটার (৯০০ মাইল) দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম।

কেসিএনএর প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার সামরিক ও নিরাপত্তা গত দিক থেকে নতুন এই ক্ষেপণাস্ত্র খুবই ‘গুরুত্বপূর্ণ’। কারণ বিশ্বের ‘নিষ্ঠুর শক্তিগুলো’ উত্তর কোরিয়ার বিরুদ্ধে যেসব ‘ষড়যন্ত্র’ করছে, সে সবের ‘যোগ্য জবাব’ দেবে এসব ক্ষেপণাস্ত্র।

উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্র প্রকল্প ও ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্রের নির্মাণ নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ। এই ধরনের কর্মকাণ্ডের জন্য আন্তর্জাতিক নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে দেশটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles