রাত ১:০৩
৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

জেলের জালে আটকা পড়লেন বিষধর রাসেল ভাইপার সাপ, কুষ্টিয়ায়

মোঃ সুজন বিশ্বাস কুষ্টিয়া জেলা প্রতিনিধি: কুষ্টিয়ায় গড়াই নদীতে মাছ ধরতে গিয়ে জেলের জালে বিষধর রাসেল ভাইপার সাপ ধরা পড়েছে। এর চারদিন পর স্থানীয় প্রকৃতিপ্রেমী শাহাবুদ্দিন মিলন বন বিভাগের সহায়তায় গর্ভবতী ওই সাপটিকে গত শনিবার রাতে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করে।  প্রকৃতি প্রেমী ও সমাজ সেবক কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার শাহাবুদ্দিন জানান, গত বুধবার পদ্মার শাখা গড়াই নদীতে মাছ ধরতে যান শহরের মঙ্গলবাড়িয়া এলাকার মৃদুল শেখ। মাছ ধরার এক পর্যায়ে তার জালে সাপটি আটকে যায়।
পাঁচ ফিট লম্বা এই সাপটিকে অন্যান্য সাপের থেকে ব্যতিক্রম মনে হওয়ায় তিনি সাপটিকে বালতিতে ভরে নিজ বাড়িতে নিয়ে আসেন। সাপটির পেটে ডিম ভর্তি থাকায় তেমন একটা নড়া-চড়া করছিল না। ব্যতিক্রমী এই সাপ উদ্ধারের খবর লোকমুখে ছড়িয়ে পড়লে এক নজর সাপটিকে দেখার জন্য তার বাড়িতে এলাকাবাসীরা ভিড় করতে থাকে।
খবর পেয়ে কুষ্টিয়া বন বিভাগের কর্মকর্তা আব্দুল হামিদ ছুটে যান মৃদুল শেখের বাড়িতে। পরে সাপটিকে উদ্ধার করে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করা হয়েছে।
আব্দুল হামিদ বলেন, বাংলাদেশে অনেক আগেই এই সাপটি বিলুপ্ত হয়েছে বলে উল্লেখ করেন। তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে সম্প্রতি বন্যার কারণে ভারত থেকে সাপটি ভেসে এসেছে। গত এক সপ্তাহ আগে কুষ্টিয়ার কুমারখালী এলাকার ছেঁউড়িয়ায় একজন জেলে গড়াই নদীতে মাছ ধরার সময় তার জালে আরেকটি রাসেল ভাইপার সাপ ধরা পড়েছিল বলে জানা গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles