রাত ১২:৪১
৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলছড়ির ইউএনও’র হস্তক্ষেপে মাত্র একদিনের ব্যবধানে  প্রতিবন্ধি কার্ড প্রদান

মো. মনোয়ারুল ইসলাম, গোবিন্দগঞ্জ গাইবান্ধা থেকে: গাইবান্ধার ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলনের সহায়তায় একদিনেই ছেলের প্রতিবন্ধি কার্ড হাতে পেলেন শহিদ মিয়া।

ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের চর খাটিয়ামারী গ্রামের শহিদ মিয়া, প্রতিবন্ধি ৯ বছরের ছেলে শামিম মিয়াকে কোলে নিয়ে ছেলের চিকিৎসা ও পরিবারের সদস্যদের খাবারের ব্যবস্থা করতে  মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলনের কাছে সাহায্যের জন্য আসেন। মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন অত্যন্ত মনোযোগ সহকারে শহিদ মিয়ার অসহায়ত্বের কথা শোনেন। ছেলের প্রতিবন্ধি কার্ড ও ভাতা হয়েছে কিনা জানতে চান। এসব কিছুই হয়নি জেনে ইউএনও আবু রায়হান দোলন তাৎক্ষণিকভাবে ফুলছড়ি উপজেলা সমাজসেবা অফিসার ডেকে প্রয়োজনীয় কাগজপত্র পূরণ করিয়ে শামিম মিয়ার প্রতিবন্ধি কার্ডের ব্যবস্থা করতে বলেন। মাত্র একদিনের ব্যবধানে যাবতীয় প্রক্রিয়া শেষে বুধবার (২২ সেপ্টেম্বর) শামিম মিয়ার হাতে প্রতিবন্ধি পরিচয়পত্রটি তুলে দেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন। তিনি বর্তমান চক্রেই শিশুটির জন্য প্রতিবন্ধী ভাতা চালুর আশ্বাস দেন।

শহিদ মিয়া বলেন, দীর্ঘদিন থেকে চেয়ারম্যান-মেম্বার সহ দেওয়ানে দরবারের কাছে কাকুতি-মিনতি করেছি একটা প্রতিবন্ধি কার্ড অথবা সরকারি সুবিধার (ভাতা) জন্য। কিন্তু কেউ আমাকে কাজের কাজটি করে দেয়নি। লোকমুখে শুনেছি ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলনের মহত্বের কথা, তিনি নাকি মানুষকে অনেক সাহায্য সহযোগিতা করেন। তাই একটু ভরষা পেয়ে সাহায্যের জন্য মঙ্গলবার এসেছিলাম স্যারের কাছে। স্যারের সাথে দেখা করতে অনুমতি লাগেনি। সবশুনে ইউএনও স্যার আমার ছেলের প্রতিবন্ধি কার্ডের ব্যবস্থা করায় আমার অনেক উপকার হলো।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles