রাত ১:১২
৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

খুলনা বিভাগে করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ৭০

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জেলায় তিনজনের মৃত্যু হয়েছে। ফলে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল তিন হাজার ১৩৩ জনে।একই সময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৭০ জন। যা আগের দিন ছিল ৬৫ জন।

আজ  মঙ্গলবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান,২৪ ঘণ্টায় বিভাগের খুলনা একজন এবং কুষ্টিয়ায় দুইজনসহ মোট তিনজন। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল দুইজন। তবে সংক্রমণ ৬৫ থেকে বৃদ্ধি পেয়ে ৭০ জনে উন্নীত হয়েছে।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৬৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৩৩  জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ছয় হাজার ৩৬৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৭৯৬ জন। তারপর কুষ্টিয়ায় ৭৬৭ জন, যশোরে ৪৯১ জন, ঝিনাইদহে ২৬৬ জন,নড়াইল ১২১, মেহেরপুরে ১৮১ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৪ জন  সাতক্ষীরায় ৮৮ জন ও মাগুরা ৯০ জন ।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে সাতজন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৮৪৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৯৬ জন এবং সুস্থ হয়েছে ২৬ হাজার ৫৪৭ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত  হাজার ১১৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৪ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৯৬৬ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৭৯ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৫৬৮ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৬১২ জন। এ সময় মারা গেছে ৪৯১ জন এবং সুস্থ হয়েছে ২০ হাজার ৭৩৫ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত হয়েছে দুইজন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৬৫  জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭৭৬ জন।

মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে তিনজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৪৬ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭৫৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৪৩২ জন। মারা গেছে ২৬৬ জন এবং সুস্থ হয়েছে আট হাজার  ৫৭৯ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে  ১৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৪৬০ জন। মারা গেছে ৭৬৭ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৪৯৫ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত নাই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৭৭ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে  ছয় হাজার  ৫৪৫ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭৩৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪০১ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles