রাত ১২:৫২
৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

গাইবান্ধায় জাতীয় স্যানিটেশন মাস এবং বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ্য-সবল বাংলাদেশ গড়ি” এবং “ভবিষ্যত হাতের মুঠোয়-চলো একসাথে এগিয়ে যাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর এবং বিশ্ব হাত ধোয়া দিবস-২০২১ পালিত হয়েছে।রোববার (১৭ অক্টোবর) সকালে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর এবং বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়।

শুরুতেই বিশ্ব হাত ধোয়া দিবসের হাত ধোয়া প্রর্দশনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমানের সভাপত্বিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। সভায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবীর, প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হক ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রেজওয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও গাইবান্ধা জেলায় কর্মরত বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থা এসকেএস ফাউন্ডেশন, গণ উন্নয়ন কেন্দ্র, রেডক্রিসেন্ট, সুইচ রেডক্রিসেন্ট , কেয়ার বাংলাদেশ, আরডিআরএস, ফ্রেন্ডশীপ, ব্র্যাক, ইকো কর্পোরেশন, আইডিই বাংলাদেশ, বিইইজেড, জলবায়ু পরিষদের প্রতিনিধিসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জেলা রোভার স্কাউটদের মাধ্যমে পৌরসভা বিভিন্ন জনবহুল স্থানে শ্রমজীবি মানুষের মাঝে টিশার্ট, মাস্ক, লিফলেট ও সাবান বিতরণ কার্যক্রম শুভ সূচনা করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। স্যানিটেশন মাসের প্রতিবেদনের উপর সচেতনামূলক আলোচনা অনুষ্ঠান প্রচার করে রেডিও সারাবেলা।

Attachments area

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles