রাত ৮:১২
৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঝিনাইগাতীর আরো ২৫ ভূমিহীন পরিবার পাচ্ছেন জমিসহ বাড়ি

শাহরিয়ার মিল্টন,শেরপুর : মুজিববর্ষ উপলক্ষে শেরপুরের ঝিনাইগাতীতে দ্বিতীয় ধাপে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি পাচ্ছেন আরো ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার।
আগামী ২০ জুন উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সরাসরি সংযুক্ত হতে পাচ্ছেন এ উপজেলার হলদিগ্রাম এলাকায় সরকারি খাস জমিতে নির্মিত বাড়ির উপকারভোগীরা। ওইদিন প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে এসব বাড়ির চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরইমধ্যে শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব প্রকল্প ¯’ান পরিদর্শন করে সš‘ষ্টি প্রকাশ করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গৃহহীন ও ভূমিহীন পরিবারকে দেয়া হচ্ছে বাড়ি । ঝিনাইগাতী উপজেলার প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, দিনমজুর, বিধবা, কাজের মহিলাসহ আরো ২৫টি গৃহহীন পরিবার পা”েছন জমিসহ সেমি পাকা বাড়ি । এরআগে এই প্রকল্পের আওতায় প্রথম ধাপে উপজেলায় নতুন বাড়ি উপহার পেয়েছেন ৫০টি ভূমিহীন পরিবার।
উপকারভোগীরা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে দুই শতাংশ জমির মালিকানা। সেইসঙ্গে দুই কক্ষবিশিষ্ট নির্দিষ্ট ডিজাইন ও সুদৃশ্য রঙিন টিনশেডের দুর্যোগ সহনীয় সেমি পাকা বাড়ি। এতে থাকছে বারান্দা, রান্নাঘর, সংযুক্ত টয়লেটসহ বিদ্যুৎ সংযোগ ও পানির  সুব্যস্থা । নলকুড়া ইউনিয়নের হলদিগ্রামে সরকারি খাস জমিতে নির্মিত প্রতিটি বাড়ির ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। জনপ্রতিনিধি, ভূমি এবং প্রকল্প বাস্তবায়ন (পিআইও) কর্মকর্তার কার্যালয়ের সমন্বয়ে তৈরি করা এসব বাড়ি আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলার ¯’ায়ী বাসিন্দা ভূমি এবং গৃহহীনদের মাঝে বরাদ্দ দেয়ার কাজ শেষ হয়েছে।
ঝিনাইগাতীর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় পরিবারের জন্য উপহার স্বরূপ এসব স্বপ্ননীড় তৈরি করে দিচ্ছেন। সরকারের এই কর্মসূচির মূল উদ্দেশ্য মানুষের জীবনমানের উন্নয়ন এবং কোনো মানুষ যেন গৃহহীন না থাকেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles