রাত ৪:২৬
১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

খুলনা ছাত্রদলের বিক্ষোভে প্রথম আলো পত্রীকা বয়কটের আহবান।

সোহেল রানাঃ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশ এবং খুলনার গণমানুষের নেতা রকিবুল ইসলাম বকুলকে বিতর্কিত নেতা অভিহিত করার ঘটনায় ক্ষোভে ফুঁসছে খুলনা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রথম আলো‘র ভূমিকাকে দেশের স্বার্থের পরিপন্থী এবং প্রতিবেশী রাষ্ট্রের অনুকূলে দাবি করে ‘র‘ এর অর্থায়নে পরিচালিত এই পত্রিকাটি বয়কটের দাবি জানিয়েছেন খুলনার ছাত্রদল নেতারা।
মঙ্গলবার ২৯ জুন বিকেলে খুলনা প্রেসক্লাবের সামনে স্থানীয় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা জমায়েত হয়ে প্রথম আলো‘তে প্রকাশিত সংবাদের নিন্দা জানায়। অবিলম্বে তারা প্রকাশিত প্রতিবেদন প্রত্যাহার এবং নি:শর্ত ক্ষমা প্রর্থনার দাবি জানায়। তারা পত্রিকাটি বয়কট কর্মসূচি গ্রহণ করে এবং পত্রিকাটির কপিতে আগুন ধরিয়ে দেয়।
ছাত্রদল নেতারা বলেন., পত্রিকাটি তার জন্মলগ্ন থেকেই বিএনপির প্রতিপক্ষ হিসেবে ভূমিকা পালন করেছে। কিন্ত একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন হিসেবে বিএনপি সব সময় মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী হওয়ায় প্রথম আলোকে কখনোই প্রতিকূল পরিস্তিতিতে পড়তে হয়নি। পক্ষান্তরে দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস, অর্থিক খাতে সীমাহীন লুটপাট, প্রশাসনে নগ্ন দলীয়করণ, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ সহ দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার সংক্রান্ত অসংখ্য অভিযোগেও এই পত্রিকাটি সরকারের বিশেষ গুরুত্বপূর্ণ কর্তাব্যক্তি বিশেষ করে প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টার বিরুদ্ধে কখনোই মুখ খুলতে সাহসা পায়নি। অথচ অহরহ তারা নানা ছুতায় বিএনপি এবং তারেক রহমানকে টার্গেট করে নিউজ প্রকাশ করে।
ছাত্রদল নেতারা অভিযোগ করেন, সাংবাদিকতার সকল নীতি নৈতিকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তৃণমূলের ছাত্র রাজনীতি থেকে উঠে আসা সুদীর্ঘকালের পোড় খাওয়া পরীক্ষিত নেতা এবং খুলনায় গণমানুষের আস্থার প্রতীকে পরিণত হওয়ায় রকিবুল ইসলাম বকুলকে বিতর্কিত অভিহিত করে সংশ্লিষ্ট প্রতিবেদক ওয়ান-ইলেভেনর কুশিলবদের স্বার্থের পক্ষে তার অবস্থান নিশ্চিত করেছেন। ভবিষ্যতে এ ধরনের যে কোন প্রয়াস ছাত্রদলের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে মোকাবেলা করবে বলে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা ছাত্রদল সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি। অংশগ্রহণ করেন মহানগর আহবায়ক ইসতিয়াক আহমেদ ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, তাজিম বিশ্বাস, হুমায়ুন কবির রুবেল, গাজী শহিদুল ইসলাম, রাকিবুল ইসলাম, হাসান ফকির, রিয়াজুল খান মুরাদ, মনিরুল ইসলাম মনির, আবু জাফর, ওহিদুজ্জামান খান, আলী আকবর, তরিকুল ইসলাম নকিব, সরদার মহিম উল হক, ইউসুফ আলী, ইমতিয়াজ আলী সুজন, রাজু আহমেদ, অনিক আহমেদ, রনি শেখ, ইসরাইল হোসেন জিসান, মাহমুদুল হাসান, পারভেজ শেখ, বীরেশ্বর মন্ডল, মারজান হোসেন, রাকিব, নাজের মাহমুদ নিবিড়, আরিফ খান, তামিম প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

500FansLike
700FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles